Honda U-Go ইলেকট্রিক স্কুটার ভারতের বাজারে আসতে চলেছে, 130 KM রেঞ্জ পাওয়া যাবে

Honda ভারতের বাজারের জন্য একটি ইলেকট্রিক স্কুটারের পেটেন্ট দাখিল করেছে বলে জানা গেছে। একটি মিডিয়া রিপোর্ট অনুযায়ী Honda তার U-Go ইলেকট্রিক স্কুটার ভারতে আনতে প্রস্তুত। যদিও ভারতে এই স্কুটার লঞ্চের বিষয়ে এই মুহূর্তে কোম্পানির পক্ষ থেকে কোন তথ্য প্রকাশ করা হয়নি, তবে ভারতে স্কুটারটির নাম নিবন্ধন করে আশা করা যায় যে Honda তাদের U-Go ইলেকট্রিক স্কুটারটি লঞ্চ করবে। 

Honda U-Go electric scooter


যদি এই স্কুটারটি ভারতে আসে, তাহলে এটি Ola S1 Pro, Ather 450 সিরিজ, Bajaj Chetak Electric, TVS iQube এর মতো ইলেকট্রিক স্কুটারগুলির সাথে প্রতিযোগিতা হবে। এমন পরিস্থিতিতে দেখতে হবে Honda যদি তাদের U-GO ইলেকট্রিক স্কুটার ভারতে লঞ্চ করে, তাহলে কী দামে লঞ্চ হবে।

কোম্পানি ইতিমধ্যেই চীনে এই স্কুটারটি বিক্রি করছে। ইউ-গো ইলেকট্রিক স্কুটারে ডুয়াল ব্যাটারি প্যাক দেওয়া হয়েছে, যার কারণে এই স্কুটারটি 130 কিলোমিটার রেঞ্জ দিতে পারবে।

Honda U-Go নামের জন্য ভারতে একটি পেটেন্ট দাখিল করেছে, যা ইতিমধ্যেই চীনে বিক্রি হচ্ছে। চীনে এই ইলেকট্রিক স্কুটারের দুটি মডেল রয়েছে যার একটি স্ট্যান্ডার্ড ও একটি প্রিমিয়াম মডেল। এর সাশ্রয়ী মূল্যের মডেলটি 1.2kW হাব মোটর দিয়ে এসেছে, যার সর্বোচ্চ গতি হবে 43 kmph । আবার টপ-মডেলে অন্তর্ভুক্ত রয়েছে 1.8kW পাওয়ার মোটর যা 53 kmph এর সর্বোচ্চ গতি প্রদান করবে।


স্কুটারটিতে 26L এর বিশাল স্টোরেজ স্পেস রয়েছে। Honda U-GO স্কুটারে LCD স্ক্রিন দেওয়া হয়েছে, যার মাধ্যমে চালক স্কুটারের গতি, দূরত্ব, চার্জের মতো গুরুত্বপূর্ণ তথ্য দেখতে পাবে। এছাড়া এতে LED হেডলাইট রয়েছে, যার মধ্যে একটি LED DRL স্ট্রিপও রয়েছে। এই ই-স্কুটারে 12-ইঞ্চির সামনে এবং 10-ইঞ্চির পিছনে অ্যালয় হুইল রয়েছে।

এই স্কুটারে পাওয়া ব্যাটারি প্যাকটি খোলা যাবে, যার কারণে এটি বাড়িতে চার্জ করা সহজ হবে। এতে ডুয়াল ব্যাটারি প্যাকের বিকল্প রয়েছে, যার সাহায্যে রেঞ্জ বাড়ানো যাবে। এটিতে রয়েছে একটি লিথিয়াম-আয়ন ব্যাটারি সেল এবং এর ক্ষমতা 1.44kW । স্কুটারটি একটি ব্যাটারি প্যাক সহ 75 কিলোমিটার রেঞ্জ এবং একটি অতিরিক্ত ব্যাটারি প্যাকের সাহায্যে 130 কিলোমিটার রেঞ্জ দেবে।


Post a Comment

Previous Post Next Post