Aadhaar Cardlatest techlatest tech newslatest technology newsRation Cardtech guidetech news todayTech Tips Bangla

জেনেনিন কিভাবে বাড়িতে বসে অনলাইনে Ration Card এর সাথে Aadhaar Card লিঙ্ক করবেন।

Ration Aadhaar Card Link

Ration Aadhaar Card Link- পরিচয়পত্র হিসেবে এবং বিনামূল্যে অথবা কম খরচে সরকারি রেশন পাওয়ার ক্ষেত্রে রেশন কার্ড (Ration Card) ভারতীয় নাগরিকদের বিশেষ করে পশ্চিমবঙ্গের নাগরিকদের জন্য খুবই গুরুত্বপূর্ণ একটি বিষয়। সেক্ষেত্রে আপনার যদি ইতিমধ্যেই রেশন কার্ড থাকে এবং তা যদি আধার কার্ড এর সাথে লিঙ্ক না থাকে, তাহলে কিভাবে অনলাইনে এই লিঙ্ক করাবেন।

Ration Card Aadhaar Card Link

 

আরও পড়ুনঃ Fire-Boltt King স্মার্টওয়াচ দুর্দান্ত ফিচার বাজারে লঞ্চ হল, দাম মাত্র 2999 টাকা

পশ্চিমবঙ্গের নাগরিকদের Ration Card এর সাথে Aadhaar Card লিঙ্ক না থাকলে তাহলে রেশন তুলতে পারবেন না। এক্ষেত্রে চলুন জেনে নেওয়া যাক পশ্চিমবঙ্গের নাগরিকরা কিভাবে অনলাইনে বাড়িতে বসে Ration Card এর সাথে Aadhaar Card লিঙ্ক করবেন।

Ration Card Aadhaar Card লিঙ্ক করার উপায়

রেশন কার্ডের আধার কার্ড লিঙ্ক করার জন্য প্রথমে আপনাকে রেশন কার্ডের অফিসিয়াল ওয়েবসাইটে (https://food.wb.gov.in/) ভিসিট করতে হবে। আপনাদের জানিয়ে রাখী যে প্রতিটি রাজ্যের জন্য আলাদা আলাদা ওয়েবসাইট রয়েছে।

আরও পড়ুনঃ Samsung কোম্পানির প্রিমিয়াম 5G স্মার্টফোনে 31 হাজারের বাম্পার ডিসকাউন্ট দিচ্ছে, দেখুন কোথায় পাবেন

এরপর আপনাকে Link Aadhaar with Ration Card অপশন সিলেক্ট করতে হবে। আবার আপনার সামনে একটি নতুন পেজ খুলে যাবে।

এখানে আপনি দুটি অপশন পাবেন। এক্ষেত্রে যাদের কার্ড চালু আছে কিন্তু আধার লিঙ্ক নেই তারা প্রথম অপশন সিলেক্ট করবেন। আর যাদের রেশন কার্ড আছে কিন্তু লাল বা বন্ধ হয়েগেছে তারা দ্বিতীয় অপশন সিলেক্ট করবেন।

“আপনাদের জানিয়ে রাখি যে, এই লিঙ্ক তারাই করতে পারবেন যাদের আধার কার্ডের সাথে মোবাইল নাম্বার লিঙ্ক আছে। যদি আপনার আধার কার্ড এর সাথে মোবাইল নাম্বার লিঙ্ক না থাকে তাহলে আপনাকে প্রথমে আধার সেন্টার থেকে আধার চারর এর সাথে মোবাইল নাম্বার লিঙ্ক করিয়ে নিতে হবে।”

এবার আপনাকে রেশন কার্ড ক্যাটাগরি এবং রেশন নাম্বার দিয়ে সার্চ অপশন এ ক্লিক করতে হবে। এর পর আপনাকে আধার নাম্বার দিয়ে গেট OTP সিলেক্ট করতে হবে।

এবার আপনার আধার কার্ডে যুক্ত মোবাইল নাম্বারে ওটিপি আসবে। এই ওটিপি এন্টার করে আপনি রেশন কার্ডের সাথে আধার কার্ড লিঙ্ক করতে পারবেন।

Related Articles

Back to top button
Smartphone Offer- Samsung Galaxy S21 Plus 5G ফোনটিকে সস্তায় কেনার সুযোগ Tab Offer- Lenovo Tab M10 কে আসল দামের থেকে অনেক কমে কেনার সুযোগ